ফেসবুক অ্যাডের এ্যালগরিদম কিভাবে কাজ করে!
ফেসবুকের যেমন একটা এলগারিদম রয়েছে তেমনি ফেসবুক অ্যাডের একটি এলগারিদম রয়েছে। এই অনুযায়ী ফেসবুক কাজ করে থাকে। তো ফেসবুকে অ্যাড দিবেন আর ফেসবুকের অ্যাডের এলগারিদম কিভাবে কাজ করে তা জানবেন না এটা তো হতে পারে না। তো চলুন এটা নিয়ে কাজ করা যাক:
প্রথমত ফেসবুকে আপনি একাই অ্যাড দিচ্ছেন না আরো অনেকেই অ্যাড দিচ্ছেন। বর্তমান সময়টা এমন হয়ে দাড়িয়েছে যে আপনি একটা ইউনিক কিছু নিয়ে অ্যাড দিলেও কিছুদিন পর এটা নিয়েও সবাই অ্যাড দেয়ার শুরু করে দেয়।
সেক্ষেত্রে ফেসবুক এটাকে কিভাবে নিয়ন্ত্রণ করে জানেন? ফেসবুক এদেরকে বিডিং করিয়ে দিয়েছে। মানে নিলামে তুলে দেয়। ফেসবুক এদেরকে একে অপরের সাথে পাল্লা দিতে বলে।
প্রথমত বাজেট এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যার বাজেট বেশি স্বাভাবিকভাবেই ফেসবুক তাকে একটু বেশিই প্রয়োরোটি দিবে।
তবে বাজেট এখানে সব না। কেননা শুধু বাজেট দিয়ে বাজিমাত করবেন আর যারা অ্যাড দেখছে তাদের কর্মকার বিবেচনায় আসবে না তা তো হতে পারে না। কেননা অনেকেই বিভিন্ন অ্যাড পছন্দ করে না। তারা Hide Ad, Report অফ এছাড়াও বিভিন্ন রিএকশন, কমেন্ট করে। এছাড়াও রয়েছে অ্যাড কপি আর অ্যাড ক্রিয়েটিভ।
এই সবগুলো বিষয় বিবেচনা করেই ফেসবুক কারো অ্যাড আগে দেখায় পরে দেখায়।
এভাবে করে Ranking করে ফেসবুক। এই নিলামে যে যত এগিয়ে থাকবে সে
ততই লাভবান হবে।
👉আমরা ফেসবুক পেইড এবং ফ্রি মার্কেটিং যাবতীয় সার্ভিস দিয়ে থাকি!
👉ফেসবুক ফ্রি এন্ড পেইড মার্কেটিং সার্ভিস নিতে আমাদের ইনবক্স করুন!
অথবা কল করতে পারেন এই নাম্বারে:👇
01644994020 (What's App Business Account)
ওয়েবসাইট: https://digitalmarketingexpert360.com/fb-ig-ads
#Fcommerce #ফেসবুকশপ #সামাজিকবাণিজ্য #ডিজিটালমার্কেটিং #ইকমার্স #অনলাইনেকেনাকাটা #লক্ষ্যযুক্তবিজ্ঞাপন #সামাজিকমিডিয়ামার্কেটিং #ব্যবসাবৃদ্ধি
Comments
Post a Comment